Social Icons

অসাধারন কিছু কথা,ভালোবাসার গল্প আর কিছু দুঃখ



এমন কাউকে খুঁজুন এবং তাকেই বেছে নিন যে কিনা.. আপনাকে পেয়ে গর্ব বোধ করে.. আপনাকে হারানোর ভয়ে ভীত থাকে.. আপনার ইচ্ছা গুলোকে পূরণ করার প্রচেষ্টায় থাকে.. আপনাকে সম্মান করে আপনার যথেষ্ট কেয়ার অথবা যত্ন করে.. আপনি কিছু বলার আগেই সে অনেক কিছুই সে বুঝে ফেলে.. ছোট ছোট কারনে রাগ অভিমান আর ঝগড়া করে.. আপনার গুণ,ভালো,মন্দ লক্ষ্য করে ভালো কে ভালো এবং খারাপ কে খারাপ-নির্দ্বিধ ায় বলে ফেলে.. কারন সত্যিকার অর্থেই সে আপনাকে ভালোবাসে এবং আপনাকে সে সুখী দেখতে চায় ♥♥.
সত্যিকার ভালোবাসা কষ্ট দেওয়ার জন্য নই তবে সত্যিকার ভালবাসলে কষ্ট পেতে হয় আর কিছু মানুষ ভালোবাসা নিয়ে করে অভিনয় যে কারন ভেঙ্গে যায় সত্যিকার ভালোবাসার হৃদয়!
সব কষ্ট সুখে পরিণত হয়, যখন প্রিয়জন পাশে রই, তখন কষ্ট বলে কিছু থাকেনা যখন ভালবাসার মানুষটি বলে আমি তোমার ভালোবাসা ছাড়া আর কিছুই চাইনা,একজন মানুষের কাছে তার প্রিয় মানুষটি হল মূল .
যদি মন খারাপ হয়ে যায় অকারনেই , হঠাৎ যদি ছুয়ে যায় খেয়ালি বাতাস, তবে জেনো চুপি চুপি সে বলছে আমার কথাই যদি কারও দেওয়া কষ্ট তোমাকে খুব কাদায়- তবে জেনো ভালবাসার স্পর্শছায়ায় পাশেই আছি তোমার সব সময় যদি কখনো নিজেকে খুব একাকী মনে হয় ঐ নীল জোছনার মত, তাহলে দেখবে ভালবাসা নিয়েদাঁড়িয়ে আছি আমি তোমার পথে
.জীবন আমাকে অনেক কিছু দিয়েছে, কখনো কেঊ ভালোবেসে আগলে রেখেছে, কখনো সেই ভালোবাসা আমাকে নিঃশেষ করেছে, কেওবা তার প্রয়োজনে ব্যাবহার করেছে কখনো বন্ধুরা অনেক সুখ দিয়েছে, কখনো ভালবাসার মানুষের চোখে অবহেলা দেখেছি কখনো কারো অসীম ভালোবাসায় নতুন জীবন পেয়েছিজীবনে অনেক কিছু দেখেছি, খুব প্রিয় মানুষের মৃত মুখ দেখেছি কারো মুখে হাসি ফুটিয়েছি তো কাওকে অনেক কষ্ট দিয়েছিদেনা পাওনার হিসেব এখন আর মিলাই না চাওয়া পাওয়ার হিসেব কসতে সাহস হয়না সব কিছুই হয়ত পেয়েছি জীবন থেকে, শুধু পাইনি খুঁজে আমার মাঝে লুকিয়ে থাকা আমি কে?.
আমি চাঁদ চাইনা, যে শুধু উঠবে রাতে..!! আমি রাত চাইনা, যে হারাবে প্রভাতেআমি ফুল চাইনা, যে ঝরবে দিনের শেষে..!! আমি ফল চাই না, যে ঝরবে বাতাসেআমি শুধু এমন এক জনকে চাই, যে কখনো ভুলবে না আমাকে...!! .
প্রত্যেক দিনের শুরুতে তোমায় মনে ভেবে দিনকে আলোকিত করি, প্রত্যেক বিকেলে তোমাকে গোধুলী আকাশে মনের মত করে সাজাই, প্রত্যেক সন্ধায় শুক তারার মত করে আমার পাশে তোমাকে রাখি, প্রত্যক রাতে তোমায় ভেবে আমার স্বপ্ন রঙ্গিন বানাই, এভাবে আমার একটা দিন সর্ম্পূন হয়য়ার শুরুতে তুমি থাকো আর শেষে ও তুমি থাকোতাই সব সময় আমি ভাল থাকি।.
কিছু ঘটনার জন্য আমি আজ অনুতপ্ত..... ;-( কিছু সিদ্ধান্তের কারণে আমি ভোক্তভোগি..... হয়ত এগুলো সারাজীবন আমাকে পীড়া দেবে ;-( হয়ত কষ্ট হবে এসব কাটিয়ে উঠতে হয়ত কিছু জিনিস ঝেড়ে ফেলতে পারবনা তবুও আমাকে এগিয়ে যেতে হবে, সীমানা ছাড়িয়ে..... আকাশ পানে...... হতে হবে ছাতক পাখিযার দৃষ্টি থাকবে সবসময় উপরের দিকেথাকতে হবে উচ্ছাখাঙ্খা কিন্তু উচ্চবিলাসিতা নয়
.আমার সুখ তোমার পছন্দ নয় তাই নতুন সুখের আশায়, ছেড়ে যেতে চাও আমায় -- তাই তো !!!! যাও , ছেড়ে দিলাম তোমায় - থাকো সুখে , নতুন ভালোবাসায় --- আমি ও আর ধরে রাখবো না তোমায় বলবো না - কষ্টে আছি তুমি হীনা - বলবো না - আগাম রাত গুলো কাটবে , নিদ্রাহীন তুমি ছাড়া - বলবো না - সত্যি বলবো না আমি -- তুমি হীনা এ দু চোখ আর , স্বপ্ন কারোরদেখবে না ------ তুমি হীনা নতুন সুখে , আমি আর নিজেকে ভাসাবো না --- যাও , ছেড়ে দিলাম তোমায় থাকো সুখে , নতুন ভালোবাসায় -------।.
কাউকে দুর থেকে ভালবাসাই সব থেকে পবিত্র ভালবাসা | কারন, এ ভালবাসায় কোন রকম অপবিত্রতা থাকে না, কোনশারিরীক চাহিদা থাকে না ..... শুধু নীরব কিছু অভিমান থাকে, যা কখনো কেউ ভাঙায় না | কিছু অশ্রু বিন্দু থাকে যা কেউ কখনো মুছতে আসে না | আর সবার অজান্তে আড়ালে একটা পৃ যেখানে একজনই রানী/ রাজা মনের মত করে স্বপ্নের একটা ভুবন তৈরী করা যায় ...|♥♥.
সুখ নামের ছোট্র নৌকায় আমি দুঃখের মাঝি, আমার কষ্ট ভাগ করতে কেউ হয়নি রাজীএই জীবনে চলতে গিয়ে পাইনি সুখের দেখা, শান্ত নদীর মাঝে আমি তাই চলছি একা দুঃখ আছে মনে মনে, কইবো আমি কার শনে? শোনার মতো মানুষ নাই, নিজের কষ্ট নিজেই পাই, যখন পাবো তার দেখা, বলবো আমার সব কথা দুঃখ নামের স্টেশনে থামলো জীবন গাড়ী, আজো খুজে পেলামনা কোথায় সুখের বাড়ি বিধাতার কলমে বুঝি ছিলোনা কালি, সুখ নামেরি জায়গাটা পড়ে আছে আজো খালি!
কিছু কিছু মানুষ নি:স্বার্থ ভাবে শুধু ভালবাসে যায় মানুষের উপকার করে যায় কিছুই আশা করে না তারা শুধু এটুকুই চায় যে তারা যখন কষ্টে থাকে তাদের পাশে যেন সবাই থাকে সবাই না থাকলেও তার প্রিয় মানুষটি যেন থাকে আর তাদের যেন কেউ ভূলে না যায় কিন্তু সে সময় যখন সে কেউ ই তার পাশে থাকে না সে অনেক কষ্ট পায় কিন্তু তারপর ও সে নি:স্বার্থ ভাবে ভালবেসে যায় হয়ত এটাই জীবন অথবা এটাই প্বথিবীর নিয়ম ...♥♥.
বুঝিনি আমি তোমাকে দেখে রেখেছ যে কত মায়াতে..!!! বুঝিনি এত টুকু তোমাকে হারিয়েছিলাম স্বপ্নের ঘোরে, কতটা পথ ঘুরে এসেছি তুমি বন্ধু আমার ছিলে পাশে, মেঘের পরে আলোর ভিড়ে তুমিই প্রথম চেয়েছিলে, বুঝিনি আমি তোমাকে দেখে রেখেছ যে কত মায়াতে.... বুঝতে দাও নি কেন আমাকে সাজিয়েছ যা হৃদয়ে, ছায়া হয়ে ছিলে পাশে বল কি করে যাব তোমায় রেখে, মেঘের পরে আলোর ভিড়ে তুমিই প্রথম চেয়েছিলে, বুঝিনি আমি তোমাকে দেখে রেখেছ যে কত মায়াতে...!!
আমার কোন কষ্ট নেই| হয়ত এই পৃথিবীতে সবথেকে সুখী আমি| ভালবাসি বলে আমি সুখি| ভালবাসতে পারি বলে আমার কষ্টগুলো আমাকে ছুঁতে পারেনা| তোকে আবারো বলছি, আমার কোন কষ্ট নেই| আমি জানি, যে হৃদয় ভালবাসতে পারে তার কোন কষ্ট থাকেনা| তুই কাঁদছিস? আমার কথা শুনে তোর চোখে জল? ভেবে ভেবে অবাক হচ্ছিকেন কাঁদছিস? তুই যে ভালবাসতে পারিসনা তা তো নয়| শুধু তোর ভালবাসার মানুষটা আমি নই| ...♥♥.
মন হল জলের নৌকা !! কখনো সুখের পাল তুলে ,, কখনো দুখের স্রোতে ভাসে .. কখনো স্রোতে চলে ভালবাসার টানে ,, কখনো থেমে যায় অজানা অভিমানে ...........!! কখনো উচ্ছল হাসিতে ঝলমলে রং ছড়ায়,,, আবার কখনো বিষাদের নিকষ আধারে হারায়..... প্রাণবন্ত প্রজাপতির মতো ফুলের বুকে মাতোয়ারা"" ভালোবাসা হারিয়ে কখনো বিমর্ষ ঘর ছাড়া।।!
তোমার চোখে দেখে ছিলাম অজানা এক নতুন ভাষা যে ভাষা বুঝতে গিয়েজীবন থেকে হারিয়ে গেছে অনেকটা সময় তুমি আজ নেইহারিয়ে গেছো নিল আকাশের এক টুকরো মেঘের মততুমি ছিলে জীবন চলছিলো সাগরের মত চলোমান আজ হয়তো আমায় আর তোমার মনে পরে না ভূলে গেছি বলে ও আজ ও ভুলা হয়ে উটলো না বুজা হয়ে উটলো না তোমার চোখের ভাষা।!
ভালবাসা একটি টস্ করা পয়সার মত...... যার একদিকে থাকে প্রেম আরএকদিকে থাকে ঘৃণা; যখন কাউকে ভালবাসো তখন পয়সাটি ঘুরতে থাকে... তুমি যখন এই ঘূর্ণন থামাবে তোমার সামনে আসবে হয় প্রেম , নয়তো ঘৃণা ♥♥.
কাউকে কাঁদিয়ে যদি নিজেকে বড় ভাবো সেইটা হবে বড় ভুল.. কারণ বিধাতা একান্ত কারো জন্য কষ্ট সৃষ্টি করেনি,অভিশাপ বলে একটি বাক্য আছে.. আর সেই কষ্টের অভিশাপে একদিন তুমিও কাঁদবে... ♥♥.
কিছু কিছু সম্পর্ক এমন হয়.. যেখানে চেনার দরকার হয় না.. দেখার দরকার হয় না... কোনো চাওয়া থাকে না... কোনো স্বার্থ খোঁজে না... তারপরও অনেক মায়া হয়ে যায়... ♥♥.
কিছু কিছু মানুষ ব্যতিক্রম হতে চায় ভিন্নতা খুঁজেনিজেকে আলাদা করার প্রয়াস চালায় অন্যের কাছ থেকে ভিন্ন হবার কতটুকু পারে? কেউ কি পারে ?আমি নিজে ও সবার থেকে আলাদা হতে চাই কিন্তু কতটুকু হতে পেরেছি ?? জানি না , , ব্যতিক্রম হতে গিয়ে অনেক কিছু হারিয়েছি জীবনে হয়তোবা আরও অনেক কিছু হারাতে হবে ।। এমনি করেই জীবন টা পার করে দেব ......ভিন্নতার খুজে,,,♥♥.

No comments:

Blogger Widgets