Social Icons

ভাললাগার-ভালবাসার কিছু ছন্দ

তুমি আমার রঙিন স্বপ্ন, শিল্পীর রঙ্গে ছবি. তুমি আমার চাঁদের আলো, সকাল বেলার রবি.. তুমি আমর নদীর মাঝে একটি মাত্র কূল, তুমি আমার ভালবাসার শিউলি বকুল ফুল…….

দিন যায় দিন আসে, সময়ের স্রোতে ভাসে. কেউ কাঁদে কেউ হাঁসে, তাতে কি যায় আসে. খুঁজে দেখো আশে পাশে, কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালবাসে…….


আমার শোকে ছড়িয়ে দিও ,
জবা ফুলের লাল,
বন্ধু আমি তোমার নিশী,
জাগবো চির কাল…….

বন্ধুত্ব হলো, হাত এবং চোখের মধ্যে সম্পর্কের মতন. যখন হাতে কোনো আঘাত লাগে, তখন চোখের অশ্রু ঝরে. আবার, যখন চোখের অশ্রু ঝরে, তখন হাত টা মুছে দেয়…..
রাতের আকাশে তাকালে দেখি লক্ষ্য তারার মেলা,
এক চাঁদকে ঘিরেই যেন তাদের যত খেলা..
বন্ধু অনেক পাওয়া যায় বাড়ালেই হাত,
আমার কাছে তুই যে বন্ধু ..ওই আকাশের চাঁদ…..!

আবার যদি রৌদ্র উঠে,
মেঘ কেটে যায় মনের..
আমি তোমার সঙ্গী হবো,
বন ফুলো বনের….
সারা শহর খুঁজে বেড়াই,
তোমার যদি দেখা পাই,
চোখ বুজলেই তোমায় দেখি,
খুললে দেখি তুমি নাই……

রোজ সকালে রোদ পোহাতে,
তোমার বাড়ি যাই.
ধর বন্ধু আমার ঘরে,
শীতের কাঁথা নাই…..
আমি এখন অন্ধকারে মেঘ লেগেছে ছাদে,
তবু আমার বাসরী মন তোমার জন্য কাঁদে…..
আবার যদি বৃষ্টি নামে — আমিই তোমার প্রথম হবো…
লেপ্টে যাওয়া শাড়ির মতো — অঙ্গে তোমার জড়িয়ে রবো ……..

মন বলে কিছু কথা, হৃদয়ে আছে গাঁথা, মনের মাঝে লুকিয়ে আছে না বলা অনেক বেথা, যদি সময় থাকে শুনে নিও আমার কিছু কথা.. আমি এখন বড্ড একা……

সবুজ বনের ছোট্ট পাখি, অবুঝ তার মন. কেউ জানেনা জগৎ জুড়ে কে তার আপনজন. আপন মনে ঘুরে বেড়ায় নীল্ আকাশের বুকে. তাইতো নিজে দুখী হয়েও, সুখী সবার চোখে………..
আজকের এই দিন গুলো কাল সৃতি হয়ে যাবে, মনের খাতায় কোনো পাতায় লেখা হয়ে রবে, কালকে এই পাতা গুলো একটু উল্টে দেখো, আবছা সব সৃতির মাঝে আমায় খুঁজে পাবে…..
হারিয়ে গেছে অনেক কিছু – সকাল থেকে রাত, হারিয়ে গেছে পাশা পাশি আঁকড়ে ধরা হাত. হারিয়ে গেছে প্রথম প্রেমে টুকরো হওয়া মন, চলতে চলতে হারিয়ে গেছে বন্ধু কতোজন
কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, কিছু উত্তর আজো মেলেনা, কিছু কথা আজো মনে পড়ে, কিছু সৃতি চোখে জল আনে, মরেও মরে না কিছু আশা, এরই নাম ভালবাসা…….

কখনো যদি দেখা হয়ে যায় দুজনার পথ চলার পথে, সে দিন ও দেখবে তুমি, আমি আছি বসে তোমারি পথো চেয়ে…..

যতো দুরে যাও না কেন আছি তোমার পাশে, তাকিয়ে দেখো আকাশ পানে ঘুম যদি না আসে, কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই, যদি না পাও জানবে সেদিন আমি যে আর নেই…….

রাতে চাঁদ, দিনে আলো.
কেন তোমায় লাগে ভালো ?
গোলাপ লাল, কোকিল কালো
সবার চেয়ে তুমি ভালো.
আকাশ নীল, মেঘ সাদা.
গোয়াল ঘরে,তুমি …..বাধা.
আমার স্বপ্ন জলধারায় তুমি, রিমঝিম সুরে ঝরা বৃষ্টি. আমার হৃদয় canvus জুড়ে, তমি আমারি অপূর্ব সৃষ্টি. আমার শীতের মেঠো পথে তুমি, আমারি ছিটানো নিষ্পাপ শিশির. আমার গোধুলির আকাশে তুমি, আমারি রাঙানো রক্তিম আবির.. আমার জোসনার সোনালী আলোয় তুমি, আমারি বাজানো বাশির সুর. আমার গ্রীষ্মের তীব্রতায় তুমি, ভালবাসার ক্লান্ত অলস দুপুর… আমার …….

You can fall from a bridge, you can fall from above, but the best way of falling, is falling in love!
মন খোঁজে সারাক্ষণ মনের মত মন. মনের আশা পূরণ করতে তোমায় প্রয়োজন. শূন্য মনে লুকিয়ে আছে অনেক গুলো আশা. তার মধ্যে উননতম তোমার ভালবাসা
কেউ করবে লাভ , কেউ করবে পাপ , কেউ খাবে ছেকা, কেউ হবে একা , কেউ করবে গান , কেউ দিবে জান, আর কেউ করবে অভিমান! সো লাভ ইজ ফান
তাকেই ভালবাস… যে তোমাকে কষ্ট দেয় … তাকে কষ্ট দিও না … যে তোমায় ভালবাসে … হয়ত পৃথিবীর কাছে তুমি কিছুই না … কিন্তু কারো কারো কাছে তুমিই তার পৃথিবী………
মাটির বন্ধু মেঘ. মেঘের বন্ধু বৃষ্টি. বৃষ্টির বন্ধু শ্রাবন. যে বাঁচিয়ে রাখে সৃষ্টি. এই সৃষ্টির মাঝে তুমি আর তোমার মাঝে আমি…….

পৃথিবীটা তোমারি থাক, পারলে নীল্ রং দিও, আকাশটা তোমারি থাক, কিছু তারা দিও, মেঘ টাও তোমারি থাক, একটু ভিজিটে দিও, হৃদয়টা তোমারি থাক, পারলে একটু জায়গা দিও……………..

NIL AKASHER PAKHIR MOTO HOYTO JABO URE, USHNO MEGHER MISTI CHOAAY HOYTO JABO PURE, KINTU BONDHU VULBO NAKO TOMAAY KONODIN, RAKHBO DHORE AMAR MONE TOMAAY CHIRODIN

তুমি তার জন্য হাঁসো, যে তোমার জন্য কাঁদে. তুমি তার জন্য হারো, যে তোমার জন্য জেতে.
আজীবন তুমি তাকেই ভালোবেসো, যে তোমাকে তোমার থেকেও বেশি ভালবাসে…..

জীবনের প্রদীপকে ভালবাসার তেল দিয়ে জালিয়ে রাখো.
কারণ সূর্য পূর্ব দিকে উদিত হয়ে পশ্চিমে অস্ত যায়.
কিন্তু ভালবাসার উদয় হৃদয়ে হয়….মৃতুতেই সে অস্ত যায়…….

অল্প অল্প কথা থেকে কথামালার বৃষ্টি….
ছোট ছোট গল্প থেকে ভালোলাগার সৃষ্টি,
মাঝে মাঝে SMS পাঠালে ভালবাসা হয় মিষ্টি………..

ভালোবেসে কাছে টেনে, জল দিলে আঁখি ভরে. চলে গেছ দুঃক্ষ নাই, আজো তোমায় ভুলি নাই. কেমন আছ জানতে চাই……

বৃষ্টি ভেজা আমার আকাশ – মনটা তাই উদাস উদাস, মেঘের সাথে মিষ্টি কথন – দুই নয়নে অঝর শ্রাবন, আমি আছি যেমন তেমন – বল তুমি আছ কেমন??

নোয়াখালী to ঢাকা – বন্ধু আমি একা.. খুলনা to রাজশাহী – তোমায় আমি ভালবাসি! বরিশাল to সিলেট – করোনা আমায় delete! ওমান to দুবাই – কেমন আছ সবাই??????

চোখের কোনে জমে আছে একটু খানি পানি, মুছে দিতে আসবেনা কেউ এ-কথাও জানি… অনেক আপন ছিলে তুমি হঠাত হলে পর, আমার খবর নাইবা নিলে, তোমার কি খবর ?????

আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে — জানুয়ারী মাসে তার হাটু জল থাকে…. পার হয়ে যায় গরু পার হয় গাধা — তোর কথা মনে পড়ে ওরে হারামজাদা…….

সূর্য গেছে মেঘের বাড়ী, ডুবে গেছে বেলা. একটু খবর নিলেনা যে, আমায় ভুলে গেলা…. আকাশের ওই নিরবতার কোনো জুড়ি নাই, মনে রেক আমি তোমায় আজো ভুলি নাই…………..

বন্ধু বলে ডাক যারে, সে কি তোমায় ভুলতে পারে. যেমন ছিলাম তোমার পাশে, আজ আছি ভালোবেসে. থাকব আমি তেমনি করে, বন্ধু হয়ে চিরতরে…………..

ফুল কে ভালোবাসো পাবে সুঘ্রান. ইসলাম কে ভালোবাসো পাবে সকল সমাধান. রাসুল (s) কে ভালোবাসো হবে আদর্শবান. আল্লাহ কে ভালোবাসো হবে মহান……………..

চাঁদের গভীরে আছে রাত-! রাতের গভীরে আছে ঘুম-! ঘুমের গভীরে আছে স্বপ্ন-! স্বপ্নের গভীরে আসো তুমি-! আর, তোমার গভীরে আছে শুধু “শয়তানি”
তুম চাঁদ নেহি, চাঁদ কি রশ্নি হো. তুম ফুল নেহি, হার ফুলো কি খুশবু হো. তুম ইনসান নেহি, ইনসান কি রূপ মে বান্দর হো……………….

(উত্তম দোয়া)
তোমার অসুখ হোক, তোমার ঘরে মশা আসুক, তোমার মাথা খারাপ হোক,তোমার সপ্নে ভুত আসুক, সারা রাত শীত লাগুক – তা আমি চাইনা…………. কারণ তুমি আমার ফ্রেন্ড…..

আমি বোকা , আমি ছাগল, আমি গরু, আমি পাগল, আমি জানোয়ার, আমি রাক্ষস, আমি স্টুপিড (আসতে পড় তোর্ এতগুলো নাম সবাই জেনে ফেলবে…………..

আমি মেঘের মতো চেয়ে থাকি. চাঁদের মতো হাঁসি. তারার মতো জলে থাকি, বৃষ্টির মতো কাঁদি. দূর থেকে বন্ধু তোমার কথা’ই শুধু ভাবি………….

নরম হাতের মিষ্টি লেখা. বন্ধু আমি বড় একা. চাঁদের গায়ে জোসনা মাখা. মনটা আমার ভীষণ ফাঁকা. ফাঁকা মনটা পূরণ কর. বন্ধু আমায় Kiss,থুক্কু! Miss কর………

সপ্ন আমার অনেক ছিল বন্ধু তোমায় ঘিরে, সপ্ন দিয়ে কেন তুমি আসলেন আর ফিরে?. মন যে আমার অচীন পাখি নেই তার কোনো খোজ, বন্ধু তোমায় মনে পড়ে সকাল সন্ধা রোজ……

No comments:

Blogger Widgets