Social Icons

আমি দেখিনি-প্রেম ছন্দ


আমি দেখিনি কভু প্রিয়ারচোখের নিরব অভিমান

দেখলে পরে চোখের জলে করতাম সূর্য স্নান..
আমি দেকেছি শুধু প্রিয়ার চোখে আলো ছায়ার খেলা,  
তা দেখেই মোর পার হয়ে যায় গোধুলি সন্ধা বেলা.
মেঘ তুমি কেন আমার আকাশ ঢেকে থাকো,  
চাঁদকে কেন আমার থেকে আড়াল করে রাখো.  
চাঁদের সাথে এখন আমার হয়না কোনো দেখা,  
তবুও তাকে দেখার আশায় চক্ষু মেলে রাখা.
যদি তোমার মোবাইল নাম্বার হতে পারতাম, সবসময় আমায় তুমি মনেতো রাখতে!  
যদি আমায় তুমি বদলেও দিতে, তবু আমাদের বিচ্ছেদ এর খবরতো সবাই কে বলতে.
আমি প্রজাপতি হলে তোমার কাছে উড়ে যেতাম. গোলাপ হলে তোমার খোপায় নীড় রচনা করতাম. আর মেহেদী পাতার রং হলে তোমার হাত ধরে রাখতাম…..
এই মেঘলা দিনে একলা ঘরে কাটেনা আর ক্ষন
কাছে যাব কবে পাব ওগো তোমারনিমন্ত্রণ”.
আমি যার সাথে বেশি অভিমান করি, আমি নিজেও জানিনা আমি তাকে কত ভালবাসি. কারণ অভিমান তার সাথে হয়, যার সাথে মনের অজান্তে গভীর ভালবাসা রয়.

No comments:

Blogger Widgets